মেনু নির্বাচন করুন

মাদারীপুর সদর

১৮৫৪ সালে মহকুমা ও থানা সৃষ্টি হলে ’মাদারিপুর’ নাম প্রশাসনিক স্বীকৃতি লাভ করে। মাদারিপুর ১৮৫৪ সালে মহকুমা হিসেবে ঘোষিত হওয়ার দীর্ঘদিন পর ১৯৮৪ সালে জেলা হিসেবে স্বীকৃতি পায় এবং তখন থেকেই এই উপজেলার সৃষ্টি।

১৮৫৪ সালে মহকুমা ও থানা সৃষ্টি হলে ’মাদারিপুর’ নাম প্রশাসনিক স্বীকৃতি লাভ করে। মাদারিপুর ১৮৫৪ সালে মহকুমা হিসেবে ঘোষিত হওয়ার দীর্ঘদিন পর ১৯৮৪ সালে জেলা হিসেবে স্বীকৃতি পায় এবং তখন থেকেই এই উপজেলার সৃষ্টি।  এর উত্তরে শিবচর ও শরিয়তপুরের জাজিরা উপজেলা, দক্ষিণে কালকিনী ও গোপালগঞ্জের কোটালীপাড়া উপজেলা, পূর্বে শরিয়তপুরেরসদর উপজেলা এবং পশ্চিমে রাজৈর উপজেলা। প্রশাসনিক এলাকা[সম্পাদনা]. ১৮৫৪ সালে মহকুমা ও থানা সৃষ্টি হলে 'মাদারিপুর' নাম প্রশাসনিক স্বীকৃতি লাভ করে। মাদারিপুর ১৮৫৪ সালে মহকুমা হিসেবে ঘোষিত হওয়ার দীর্ঘদিন পর ১৯৮৪ সালে জেলা হিসেবে স্বীকৃতি পায় এবং তখন থেকেই এই উপজেলার সৃষ্টি।

১৮৫৪ সালে মহকুমা ও থানা সৃষ্টি হলে ’মাদারিপুর’ নাম প্রশাসনিক স্বীকৃতি লাভ করে। মাদারিপুর ১৮৫৪ সালে মহকুমা হিসেবে ঘোষিত হওয়ার দীর্ঘদিন পর ১৯৮৪ সালে জেলা হিসেবে স্বীকৃতি পায় এবং তখন থেকেই এই উপজেলার সৃষ্টি।  এর উত্তরে শিবচর ও শরিয়তপুরের জাজিরা উপজেলা, দক্ষিণে কালকিনী ও গোপালগঞ্জের কোটালীপাড়া উপজেলা, পূর্বে শরিয়তপুরেরসদর উপজেলা এবং পশ্চিমে রাজৈর উপজেলা। প্রশাসনিক এলাকা[সম্পাদনা]. ১৮৫৪ সালে মহকুমা ও থানা সৃষ্টি হলে 'মাদারিপুর' নাম প্রশাসনিক স্বীকৃতি লাভ করে। মাদারিপুর ১৮৫৪ সালে মহকুমা হিসেবে ঘোষিত হওয়ার দীর্ঘদিন পর ১৯৮৪ সালে জেলা হিসেবে স্বীকৃতি পায় এবং তখন থেকেই এই উপজেলার সৃষ্টি। .


Share with :
Facebook Twitter